কাশ্মীরিদের প্রতি পাকিস্তানের মানুষের সহমর্মিতা রয়েছে: মিসবাহ

3090
কাশ্মীরিদের প্রতি পাকিস্তানের মানুষের সহমর্মিতা রয়েছে: মিসবাহ

পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক বলেছেন, ‘কাশ্মীরিদের প্রতি পাকিস্তানের মানুষের সহমর্মিতা রয়েছে।’

শুক্রবার করাচির জাতীয় স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল পাকিস্তান-শ্রীলংকার। কিন্তু বৃষ্টির কারণে তিন ম্যাচ সিরিজের প্রথম খেলাটি পরিত্যক্ত হয়। এদিন খেলা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন মিসবাহ। খবর আজকালের।

কাশ্মীর ইস্যু নিয়ে এর আগে নিজের অফিসিয়াল টুইট বার্তায় পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি বলেছেন, ‘আসুন আমরা প্রধানমন্ত্রীর (ইমরান খান) ডাকে সাড়া দিয়ে কাশ্মীরের মুসলমানদের সহযোগিতা করি।’

পাকিস্তানের হয়ে টেস্ট ও ওয়ানডেতে ৩১টি সেঞ্চুরির সাহায্যে ১৬ হাজার ২১২ রান করা সাবেক তারকা ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ কাশ্মীরে মুসলিম নির্যাতন বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের জনগণ ১৯৪৭ সালের পর থেকে সাংবিধানিকভাবে যে বিশেষ মর্যাদা পেত, সেটি বাতিল করে দিয়েছে নরেন্দ্র মোদির সরকার। সম্প্রতি ভারতের সংবিধান থেকে কাশ্মীরের বিশেষ মর্যাদা সংক্রান্ত ৩৭০ ধারা বিলোপ করা হয়।

গত ৫ আগস্ট ভারত সরকার কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল করে দেয়। এরপর থেকে জম্মু-কাশ্মীরের মুসলিম পরিবারগুলো নিরাপত্তাহীনতায় ভুগছে। অনেকেই এলাকা ছেড়ে পালাচ্ছেন।