পরের ঘরে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

3090
পরের ঘরে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

লা লিগায় রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। একটি করে গোল করেছেন ভারানে ও মডরিচ। ভায়াদোলিদের একমাত্র গোলটি করেছেন আনুয়ার মোহামেদ তুহানি।

নিজেদের মাঠে টানা তিন ম্যাচে পরাজয়ে রিয়াল মাদ্রিদ ছিটকে গেছে সব প্রতিযোগিতা থেকেই। রিয়ালের টানা তিন ম্যাচ হার ছিল বার্নাব্যুতে। হারতে হারতে ক্লান্ত রিয়াল অবশেষে জয়ে ফিরল অন্যের মাঠে গিয়ে। রিয়াল ভায়াদোলিদের মাঠে স্বাগতিকদের ৪-১ গোলে হারায় সোলারির শিষ্যরা।

ম্যাচেরে শুরুতেই রিয়াল সমর্থকদের আরেকটি হারের শঙ্কা পেয়ে বসে ভায়াদোলিদ পেনাল্টি পেলে। ম্যাচের দ্বাদশ মিনিটে রুবেন আলকারাসের হাওয়ায় ভাসানো শট বারের অনেক ওপর দিয়ে চলে যায়। ১৫তম মিনিটে গোল পায় ভায়াদোলিদ। ভিএআর—এ সেটা অফসাইড দেখায়। মিনিট তিনেক পর ফের বলে জালে জড়ায় ভায়াদোলিদ। কপাল দোষে কি না জানা যায়নি। তবে এবারো ’ভার’ এর সাহায্য নিয়ে অফসাইডের বাঁশি বাজান রেফারি। তবে ২৯তম মিনিটে স্বাগতিকদের গোল আর বাতিল হয়নি। তুহানির গোলে পিছিয়ে পড়া রিয়ালকে সমতায় ফেরান ভারানে। ৩৪তম মিনিটে ভায়াদোলিদের গোলরক্ষকের ভুলে গোল পায় রিয়াল মাদ্রিদ। ভারানের গোলে প্রথমার্ধেই সমতায় ফেরে অতিথিরা। জয়ের জন্য মরিয়া স্প্যানিশ জায়ান্টরা প্রথমার্ধে আর গোল পায়নি।

দ্বিতীয়ার্ধে ওড্রিওজলা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৫১তম মিনিটে স্পট কিক থেকে বল জালে জড়াতে ভুল করেননি বেনজেমা। ৫৯তম মিনিটে প্রতিপক্ষের বুকে আবারও ছুরি চালান রিয়ালের ফরাসি এই তারকা। ব্যবধান বাড়িয়ে স্বাগতিকদের চেপে ধরে রিয়াল। ৮০তম মিনিটে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ক্যাসেমিরো। দশজনের রিয়ালের সঙ্গেও শেষ পর্যন্ত পেরে ওঠেনি ভায়াদোলিদ। মিনিট পাঁচেক পর উল্টো গোল হজম করে বসে বড় ব্যবধানে হারে ভায়াদোলিদ। অতিথিদের কফিনে শেষ প্যারেকটি ঠুকে দেন লুকা মডরিচ।