অবশেষে সিলেটে সমাবেশের অনুমতি পেল বিএনপি

3090
অবশেষে সিলেটে সমাবেশের অনুমতি পেল বিএনপি

অবশেষে সিলেটে বিএনপি সমাবেশের অনুমতি পেয়েছে। সব জল্পনা-কল্পনা ও শঙ্কার অবসান ঘটিয়ে শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

মঙ্গলবার সকাল ৯টার দিকে পুলিশ সমাবেশের অনুমতি দেয়।

এদিকে সমাবেশে যোগ দেয়ার জন্য সিলেটের পথে রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা মো. শাহাজান ও ডা. জাহিদ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ সকাল ৯টার দিকে পুলিশ সমাবেশের অনুমতি দিয়েছে।

এর পর থেকেই নেতাকর্মীরা সমাবেশের মঞ্চের কাজ শুরু করেন। দুপুর ২টায় সমাবেশের মূল কাজ শুরু হবে। দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে বিভাগীয় সমাবেশের ডাক দেয় বিএনপি।

এর আগে সোমবার রেজিস্ট্রি মাঠে সমাবেশের জন্য সেখানে মঞ্চও প্রস্তুত করে বিএনপি। কিন্তু বিকালে একদল পুলিশ সেখানে গিয়ে মঞ্চ ছোট করে দেয়।

রাতে পুলিশ সমাবেশ স্থলের আশপাশে এলাকার ব্যানার ফেস্টুন খুলে নেয় ও সমাবেশ হচ্ছে না বলে জানিয়ে দেয়।

পাল্টা বিএনপি নির্ধারিত স্থানেই সমাবেশ করার ঘোষণা দেয়। যেকোনো মূল্যে সমাবেশ সফলের জন্য দলীয় নেতাকর্মীদের নিয়ে রাতে দফায় দফায় জেলা ও মহানগর বিএনপি বৈঠক করে। কেন্দ্রীয় নেতারাও পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি মো. সেলিম মিয়া জানান, শান্তিপূর্ণ সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। তবে বেআইনি কিছু ঘটলে পুলিশ চুপ করে বসে থাকবে না।