অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদাল

3090
অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদাল

রাফায়েল নাদাল যে অস্ট্রেলিয়ান ওপেনে ভালো করবেন তা নিয়ে সন্দেহ ছিল খুব কম। তবে টেনিস ভক্তদের চোখ ছিল গ্রিক তরুণ তারকা স্তেফানোস সিৎসিপাসের ওপর। তিনি কোন রূপকথা সৃষ্টি করতে পারেন কিনা সেটাই ছিল দেখার। মাত্র ২০ বছর বয়সে নাদালের সঙ্গে পেরে ওঠা কঠিন ছিল। তার ওপর সেমিফাইনালের চাপ। শেষ পর্যন্ত গ্রিক রূপকথা সৃষ্টি করতে পারলেন না সিৎসিপাস। তাকে হারিয়ে ফাইনালে উঠে গেল স্প্যানিশ টেনিস তারকা রাফায়ের নাদাল।

নাদাল তার চেনা দাপটে বছরের প্রথম গ্র্যান্ড স্লামের ফাইনাল নিশ্চিত করেছেন। সিৎসিপাস অবশ্য নজরে এসেছিলেন রজার ফেদেরারকে হারিয়ে। অস্ট্রেলিয়ান ওপেন টানা তিন শিরোপা জেতার মিশনে নেমেছিলেন তিনি। তবে সুইস তারকা কোয়ার্টারের আগেই গ্রিক তরুণের কাছে পা হড়কায়। এরপর কোয়ার্টার ফাইনালে দাপুটে জয় তুলে নিয়ে সিৎসিপাস প্রমাণ করেন জয়ের দাবিদার তিনিই।

ফাইনালে যাওয়ার পথে নাদাল ছিলেন তার প্রতিপক্ষ। তাকে হারাতে পারলে ইতিহাসে নাম উঠে যেত তার। তবে স্প্যানিশ তারকা পাত্তাই দেননি সিৎসিপাসকে। তাকে ৬-২, ৬-৪, ৬-০ গেমে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করেছেন নাদাল।

২০ বছর বয়সী এই গ্রিক খেলোয়াড়কে হারাতে প্রতিযোগিতাটির দ্বিতীয় বাছাই সময় নিয়েছেন মাত্র ১ ঘণ্টা ৪৬ মিনিট। সিৎসিপাসের সার্ভ ব্রেক করেছেন তিনি ছয়বার, বিপরীতে নিজে হেরেছেন মাত্র একবার। ফাইনালে নাদাল মুখোমুখি হবেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ ও ফ্রান্সের লুকাস পওলির একজনের। জোকোভিচ অবশ্য সেমিফাইনালে ওঠার ম্যাচে উরুতে চোট পেয়েছেন।