আপাতত নতুন ছবি করব না

3090
আপাতত নতুন ছবি করব না

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা পূর্ণিমা। তার অভিনীত ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ ছবির শুটিং চলছে। সিনেমা ছাড়াও বিশেষ দিবসে নাটকে অভিনয় করতে দেখা যায় তাকে। উপস্থাপনাতেও সরব তিনি। সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা হয় তার সঙ্গে-

ঈদে প্রচারিত নাটক ’সাবলেট’ এ কেমন দর্শক সাড়া পেলেন?

মনে হচ্ছে ভালোই সাড়া পেয়েছি। নাটকটি যারা দেখেছেন প্রশংসা করছেন। ভালো একটি কাজ। গল্পটিও সুন্দর।

’জ্যাম’ ও ’গাঙচিল’ ছবির শুটিংয়ে অংশ নিচ্ছেন কবে?

ঈদের পর ’গাঙচিল’ ছবির শুটিং শুরু হয়েছে। ছবির অন্যশিল্পীদের নিয়ে কাজ হচ্ছে। ২৮ আগস্ট আমার শিডিউলও নেওয়া। কাল-পরশুর মধ্যেই নোয়াখালী যাব গাঙচিলের শুটিংয়ে অংশ নিতে। এরপর আবার জ্যামের শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

আর কোনো নতুন ছবিতে অভিনয় নিয়ে কথা হচ্ছে না?

নতুন ছবির প্রস্তাব তো আসছে। কিন্তু ভালো ছবি কই? আর ভালো ছবি নির্মাণও তো কমে গেছে। আগে ’গাঙচিল’ ও ’জ্যাম’ ছবির শুটিং শেষ করতে চাই। আপাতত নতুন কোনো ছবিতে অভিনয় করব না। মেয়েও বড় হচ্ছে। তাকে স্কুলে নিয়ে যেতে হয়। এ ছাড়া পারিবারিক নানা কাজে ব্যস্ত থাকতে হয় এখন।

 

মেয়ের বয়স কত এখন?

পাঁচ বছর চলছে। স্কুলে যাচ্ছে। প্রায় সময় আমাকেই ওকে স্কুলে নিয়ে যেতে হয়। ওর পেছনেই দিনের অনেকটা সময়ে চলে যায়।

ভালো ছবির প্রস্তাব এলেও কি করবেন না?

সেটা আগে আসুক। আসার পরই দেখা যাবে। এখন যে ছবিগুলোর প্রস্তাব পাই সেগুলোকে ভালো ছবি মনে করেই তো প্রস্তাব নিয়ে আসছে। সেগুলো কতটা ভালো ছবি হবে সেটা তারা নিজেরাও জানেন না। আসলে চরিত্রটা আমার সঙ্গে তো যেতে হবে। এই সময়ে এসে তো আর হুটহাট ছবিতে অভিনয় করতে পারি না। আর সিনেমা করতে বেশ সময় দিতে হয়। অন্যদিকে পরিবার রয়েছে। সেখানেও সময় দিতে হয়। সব কিছু ঠিক রেখে সিদ্ধান্ত নিতে হয় আমাকে।

নাটকেও কি অভিনয় করবেন না?

নাটকে তো সিনেমার মত দীর্ঘ সময় দিতে হয় না। পরিবারকে সময় দেওয়ার বাইরে নাটকের শিডিউল বের করা সহজ। তাই উৎসবকেন্দ্রিক ভালো গল্পের নাটকে অভিনয় করতে পারি।

পারিশ্রমিক বেশি চাওয়ার জন্য নাকি এক ছবিতে আপনাকে নেওয়া সম্ভব হয়নি। পরে কলকাতার স্বস্তিকাকে নেওয়া হয়েছে...

এ বিষয়ে আমি কিছু জানিনা। কোন ছবি সেটি, কত পারিশ্রমিক চেয়েছিলাম তার কিছুই মনে নেই। গত কয়েক মাসে ছবির পারিশ্রমিক নিয়ে কারও সঙ্গে কথাও হয়নি।