নেত্রকোনায় দোকানির কাছে ফায়ার সার্ভিস কর্মকর্তার ঘুষ দাবির অভিযোগ

3090
নেত্রকোনায় দোকানির কাছে ফায়ার সার্ভিস কর্মকর্তার ঘুষ দাবির অভিযোগ

নেত্রকোনার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ওয়্যার হাউস ইন্সপেক্টর মো. মিজানুর রহমানের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার দিনগত রাতে শহরের মেসার্স বেবি বেকারি অ্যান্ড বেবি আইসক্রিম দোকানের মালিক শাহ্ ফরহাদ আহমেদ এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগটি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক বরাবর পাঠিয়েছেন তিনি। অভিযোগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকালে ফরহাদের ব্যবসাপ্রতিষ্ঠানে আসেন ওয়্যার হাউস ইন্সপেক্টর মিজানুর। এ সময় তিনি লাইসেন্স নবায়নের ৩৪৫ টাকার পরিবর্তে ৩ হাজার ৩৪৫ টাকা দাবি করেন।

বাড়তি ৩ হাজার টাকা কেন দিতে হবে ফরহাদ জানতে চাইলে প্রথমে খরচাপাতি আছে বলে জানান ইন্সপেক্টর মিজানুর। কিন্তু বাড়তি টাকা দিতে রাজি না হওয়ায় মিজানুর ওই প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল ও মোবাইল কোর্টে জেল জরিমানা করানোর হুমকি দেন।

তাতেও কাজ না হওয়ায় মিজানুর উত্তেজিত হয়ে ব্যবসাপ্রতিষ্ঠানটির ফায়ার লাইসেন্সের মূল কপিটির একাংশ ছিঁড়ে ফেলেন বলেও লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।

ওয়্যার হাউস ইন্সপেক্টর মিজানুরের শাস্তি কামনার পাশাপাশি ফরহাদ তার প্রতিষ্ঠানের ফায়ার লাইসেন্সটি নবায়নের আবেদন করেছেন মহাপরিচালকের কাছে।

এদিকে অভিযোগের সত্যতার বিষয়ে জানতে চেয়ে ওয়্যার হাউস ইন্সপেক্টর মিজানুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভড করেননি। একপর্যায় মোবাইল ফোনের সুইস বন্ধ করে দেন তিনি।