বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি?

3090
বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি?

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না মহেন্দ্র সিং ধোনির। ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেয়া সাবেক এ অধিনায়ক সবশেষ বিশ্বকাপ শেষে ছুটিতে রয়েছেন।

মুম্বাই মিররের প্রতিবেদন অনুসারে ধোনির ছুটি আরও বাড়ানো হতে পারে। যদি তাই হয়, টাইগারদের সঙ্গে হোম সিরিজে খেলা হচ্ছে না ভারতের অন্যতম সেরা উইকেটকিপার এ ব্যাটসম্যানের।

সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপ শেষে দেশে ফিরে সেনাবাহিনীর সঙ্গে কাজ করতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কাছ থেকে দুই মাসের ছুটি নেন মহেন্দ্র সিং ধোনি। যে কারণে সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর এবং ভারতের মাঠে চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজে টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি ধোনির।

ধারণা করা হচ্ছে আগামী নভেম্বরে ভারতের মাঠে অনুষ্ঠিতব্য বাংলাদেশ দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না ধোনির।

২০১৪ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাট টেস্ট থেকে বিদায় নেয়ায় বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে এমনিতেই খেলা হচ্ছে না ধোনির। সুযোগ ছিল টাইগারদের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে খেলার। কিন্তু ছুটিতে থাকলে সাকিবদের সঙ্গে খেলতে পারবেন না ধোনি।

প্রসঙ্গত, আগামী নভেম্বর মাসে ভারত সফরে তিন টি-টোয়েন্টি এবং দুই ম্যাচের টেস্ট সিরিজে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ দল।