ভিনিসিয়াসের বদলে ব্রাজিল দলে আয়াক্সের নারেস

3090
ভিনিসিয়াসের বদলে ব্রাজিল দলে আয়াক্সের নারেস

আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ৩৫ মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচটা আয়াক্সের বিপক্ষে ৪-১ গোলে হারে রিয়াল মাদ্রিদ। ম্যাচে দারুণ খেলছিলেন ব্রাজিল ফরোয়ার্ড। কে জানে তিনি খেলতে পারলে হয়তো ম্যাচের ফল ভিন্ন হতে পারতো। ওই হারে রিয়াল মাদ্রিদ ইউরোপের প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে। আর ইনজুরিতে পড়া ভিনিসিয়াস চলে গেছেন ব্রাজিল দলের বাইরে।

ইনজুরি থেকে সেরে উঠতে তার প্রায় দুই মাস সময় লাগবে। প্রথমবারের মতো ব্রাজিল দলে ডাক পাওয়া ভিনিসিয়াসের তাই হতাশার শেষ নেই। তবে তার ইনজুরি দারুণ এক সুযোগ এনে দিয়েছে আয়াক্স উইঙ্গার ডেভিড নারেসকে। তিনিও ভিনির মতো ব্রাজিলের তরুণ তারকা। খেলেছেন নেদারল্যান্ডসের আমস্টারডাম আয়াক্সে। রিয়ালের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ১৮ মিনিটে দারুণ গোল করেন এই তরুণ ব্রাজিলিয়ান। এছাড়া আয়াক্সের হয়ে ২০১৭ সাল থেকে ৬০ ম্যাচ খেলে ২০ গোল করেছেন তিনি।

তার ফল হাতে নাতে পেয়ে গেলেন তিনি। প্রথমবারের মতো তিনিও ডাক পেলেন ব্রাজিল দলে। ২২ বছরের এই তারকাকে দলে নেওয়ার ব্যাপারে ব্রাজিল ফুটবল দলের সমন্বয়ক এডু গাসপার বলেন, ’তারা দু’জন প্রতিভাবান তরুণ ফুটবলার। যারা লিগে নিজেদের প্রমাণ করেছে। দেখিয়েছে তারা খুবই প্রতিযোগিতার মানসিকতা নিয়ে খেলে। তারা ব্যক্তিগত পারফর্ম এবং তাদের দারুণ পরিশ্রমের মানসিকতার জন্য দলে ডাক পেয়েছে।’

ব্রাজিল আগামী ২৩ মার্চ পানামার বিপক্ষে পোর্তর মাঠে প্রথম প্রীতি ম্যাচ খেলবে। এর তিনদিন বাদে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে আরেকটি ম্যাচ খেলবে সেলেকাওরা। রাশিয়া বিশ্বকাপে বেলজিয়ামের কাছে হেরে শেষ আটে বিদায় নেয় ব্রাজিল। এরপর ছয়টি প্রীতি ম্যাচ খেলেছে তারা। জয় নিয়ে মাঠ ছেড়েছে সবকটিতে। চলতি মাসের এই দুই প্রীতি ম্যাচের পর জুনে ঘরের মাঠে কোপা আমেরিকা খেলবে ব্রাজিল। ওই আসরকে লক্ষ্য ধরে দল গড়ছেন ব্রাজিল কোচ তিতে।