মেসি-সুয়ারেজে মুক্তি বার্সার

3090
মেসি-সুয়ারেজে মুক্তি বার্সার

ফুটবলে অঘটনের সপ্তাহ চলছে। চ্যাম্পিয়নস লিগ থেকে রিয়াল মাদ্রিদের বিদায়। প্রথম লেগে এগিয়ে থেকেও শেষ ষোলো থেকে পিএসজির বিদায়। পোর্তর কাছে দ্বিতীয় লেগে হেরে গেলবার সেমিফাইনালে খেলা রোমার বিদায়। চ্যাম্পিয়নস লিগে বার্সার মাঠে লিঁও বিস্ময় উপহার দেয় কিনা কে জানে। তার আগে মেসিদের লিগ পরীক্ষা ছিল রায়ো ভায়োকানোর বিপক্ষে। পিছিয়ে থেকেও ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা।

দলের জয়সূচক গোল দুটি করেন মেসি এবং সুয়ারেজ। ক্যাম্প ন্যুতে শুরুতে অঘটনের আভাস দেয় ভায়োকানো। ম্যাচের ২৪ মিনিটে গোল করে এগিয়ে যায় তারা। সেই গোল শোধ দেন জেরার্ড পিকে। মেসির দেওয়া বলে গোল করেন এই স্পেন ডিফেন্ডার। তার ৩৮ মিনিটের ওই গোলে সমতা করে প্রথমার্ধ শেষ করে কাতালানরা।

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে মেসির পেনাল্টি থেকে কর গোলে এগিয়ে যায় বার্সেলোনা। পরে ৮২ মিনিটে গোল করেন বার্সা স্ট্রাইকার সুয়ারেজ। বড় জয় নিয়ে চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি সারল ভালভার্দের শিষ্যরা। চার দিন বাদে লিওর বিপক্ষে ম্যাচ খেলতে নামবে বার্সেলোনা। প্রথম লেগে বার্সা গোল শূন্য সমতা করেছে লিওর বিপক্ষে। বার্সার মাঠে তাই গোল শূন্য ব্যতীত যে কোন ‌ব্যবধানে সমতা করলেই শেষ আটে চলে যাবে ফ্রান্স ক্লাবটি। ঘরের মাঠে বার্সা অবশ্য ছেড়ে কথা বলবে না।

লিগে দ্বিতীয় অবস্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ সর্বশেষ ম্যাচে লেগানেসের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে। তাতে পয়েন্ট ব্যবধান কিছুটা কমে দু’দলের। ভালোকানো তাই ধাক্কা হয়ে আসতে পারত বার্সার জন্য। কিন্তু জয় নিয়ে পয়েন্ট টেবিলে জাকিয়ে বসা বার্সা ভালো মতো চাপ কমালো। লিওর বিপক্ষে চাপমুক্ত বার্সাকে দেখতে পাবে দর্শকরা।