ত্রিদেশীয় সিরিজে থাকবেন সাইফউদ্দিন?

3090
ত্রিদেশীয় সিরিজে থাকবেন সাইফউদ্দিন?

শ্রীলংকা সফরে ছিলেন না মোহাম্মদ সাইফউদ্দিন। ঘরের মাঠে ত্রিদেশীয় টি-২০ সিরিজেও থাকবেন কি-না জানেন না তিনি। স্কিল ক্যাম্পের দলে আছেন কি-না তাও অপরিষ্কার তার কাছে। বায়োমেকানিক্যাল পরীক্ষা করাতে ইংল্যান্ডে যাওয়ার কথা তার। কিন্তু তারও আপডেট নেই তার কাছে।

সব মিলেয়ে ধোঁয়াশায় মধ্যেই আছেন এই পেস বোলিং অলরাউন্ডার। তবে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান শুক্রবার সমকালকে বলেন, ফিট থাকলে ত্রিদেশীয় টি-২০ সিরিজে খেলবেন সাইফউদ্দিন। তিনি দলের পরিকল্পনায় আছেন।

বায়োমেকানিক্যাল পরীক্ষা করাতে এ মাসে ইংল্যান্ড যেতে হতে পারে সাইফুদ্দিনকে। বিসিবির প্রধান ফিজিসিয়ান দেবাশীষ চৌধুরী জানান, ইংল্যান্ডের ন্যাশনাল ইনস্টিটিউশন অব স্পোর্টস অ্যান্ড রেকটিফাই সেন্টার থেকে সাইফউদ্দিনের ব্যাপারে ইতিবাচক সাড়া পেয়েছেন তারা। আজ বা কালই তাই সাইফউদ্দিনের বায়োমেকানিক্যাল পরীক্ষা নিয়ে আপডেট পাওয়া যাবে।

বিশ্বকাপ শেষে এক মাস হলো পুনর্বাসনে আছেন এই অলরাউন্ডার। শেষ মুহূর্তে তাকে কন্ডিশনিং ক্যাম্পে ডাকা হয়। সাইফউদ্দিন জানালেন, ফিজিও বায়েজিদুল ইসলামকে নিয়ে বোলিং প্র্যাকটিসটাও করেন টুকটাক। তবে ব্যাটিং শুরু করেছেন প্রায় দুই সপ্তাহ হলো। কোমরের ব্যথাটাও কম আছে। সাইফউদ্দিন তাই ত্রিদেশীয় টি-২০ সিরিজে খেলতে উন্মুখ হয়ে আছেন, ’টি২০ সিরিজটা খেলতে পারলে ভালো হতো। তবে আমি পরিকল্পনায় আছি কি-না তা জানি না। কিছুই বুঝতে পারছি না। উনারা যদি চান সিরিজ খেলে ইংল্যান্ডে পাঠাবেন, তাতে আমি রাজি।’

সাইফউদ্দিনের চোট এক দশকের পুরনো। এজন্য বিসিবি কর্মকর্তারা চান বায়োমেকানিক্যাল পরীক্ষা করে তার চোটের উৎস জানতে। আর এই পরীক্ষা ইংল্যান্ডেই ভালো হয়। দেবাশীষ চৌধুরী নিয়মিতই যোগাযোগ রাখছেন সাইফউদ্দিনের পরীক্ষা নিয়ে, ’মঙ্গলবার লন্ডনের ওই প্রতিষ্ঠান থেকে সাইফউদ্দিনের চোট-সংক্রান্ত তথ্য জানতে চেয়েছে। বিসিবির এই চিকিৎসক বিস্তারিত জানিয়ে ফিরতি মেইল করেছেন। এ মাসেই হয়ে যেতে পারে সাইফউদ্দিনের বায়োমেকানিক্যাল পরীক্ষা। যেহেতু লন্ডনে শুধু শারীরিক পরীক্ষা হবে। সেখানে চিকিৎসা নেওয়ার কিছু নেই। তাই দেশে ফিরে খেলার প্রস্তুত নিতে পারবেন সাইফউদ্দিন।